miskat

Welcome to my Website

যে চলে গেছে


যে চলে গেছে-
                                                                          
 
অনেক সাধনায় আরাধনা করে পেয়ে ছিলাম মন

একথাই দিয়ে ছিল সে আমার হয়ে থাকবে সারাজীবন।

বুনেছিলাম স্বপ্ন চোখের কোনে যে ছিল মোর মনের বনে

সাজিয়ে ছিলাম মনের পৃথিবী কল্পনার সব রং এনে।

সকাল সাজে মনের মাঝে যার ছিল বিচরন

বলিত মুখে রাখিবে বুকে আসিলে ও মরন।

মিথ্যে করে সব আশা না দিল ভালবাসা হারিয়ে গেল অজানায়

মনে দিল ব্যাথা রাখিলনা কথা আজ জীবন বিশদময়।

কেন হল নিষ্ঠুর জীবন করিল বেদনা বিদূর ও যে স্বার্থপর

তবে কি তারে পাবনা আর ফিরে হৃদয় শূণ্য করে চলে গেছে বহুদুর।

যত দুরে যাক সুখে তবুও থাক যত ব্যাথা আমি পাই

বুঝিলনা সে এ মনের বেদন সে ছাড়া অন্য কেহ নাই।

যদি আসে ফিরে কখনও মোর নীড়ে খুলে রেখেছি মনের দার

আশায় বাধি বুক সে যে মোর সুখ যে করেছে হৃদয় ছারখার।

জীবন আজ অন্ধকারে শান্তি নেই মনের ঘরে চারিপাশ বিধিশিখাময়

তাকে ছাড়া জীবন মমের মতন ধিরে ধিরে হচ্ছে ক্ষয়।

পুড়ে পুড়ে একদিন হবো নিঃশেষ বুঝিবে না সে

হৃদয় মন্দিরে যতন করে ছিল আমার যে।

জীবনের সমাধি যেদিন হবে সে দিন ও কী আসিবেনা দিতে ফুল

সে দিন ও কী তার ভাঙ্গিবেনা যাহা করেছে ভুল।

পাথর হয়ে নিথর মোছে থাকবো আমি চেয়ে

আত্বা আমার শান্তি পাবে তাকে কাছে পেয়ে।

No comments

Theme images by Roofoo. Powered by Blogger.